Breaking News

টেস্ট ইতিহাসে কখনো এতো বড় লজ্জায় পড়েনি ভারত

৮ মাস আগেই নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন ৩৬ রানে অলআউট হয়েছিল ভারত। এবার ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৭৮ রানেই গুটিয়ে গেছে কোহলির দল। যা নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন আর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন রান।

   

শুধু তাই নয়, এমন দুর্বিষহ ব্যাটিংয়ের পর সারাদিনে কোন উইকেটও নিতে পারেনি শামি-বুমরাহরা। প্রথম দিন শেষে বিনা উইকেটে ১২০ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। এতেই নিজেদের টেস্ট ইতিহাসে প্রথমবার ১০০ এর নিচে অলআউট হয়েও ১০০ রানের ভেতর প্রতিপক্ষের কোন উইকেট তুলতে না পারার লজ্জার রেকর্ড গড়েছে ভারত।

   

লিডসে এদিন টসে জিতে ভারত প্রথমে ব্যাট নেয়। ইংলিশ পেসারদের সামনে রীতিমতো নাকানিচুবানি খেয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। প্রথমে জেমস অ্যান্ডারসন ভারতকে বড় ধাক্কা দেন। মাত্র ২১ রানে লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলিকে আউট করে ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন। আর ভারতের কফিনে শেষ পেরেকটি পোঁতেন ক্রেগ ওভারটন। তিনি ৩ উইকেট নিয়েছেন। মাঝে অলি রবিনসন এবং স্যাম কারান ২ উইকেট করে নিয়েছেন।

   

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার রোরি বার্নস এবং হাসিম হামিদ ইতিমধ্যেই অর্ধশতরানের গণ্ডি টপকে গিয়েছেন। হামিদের সংগ্রহ অপরাজিত ৬০ রান।

   

বার্নস ৫২ রান করে অপরাজিত রয়েছেন। ৪২ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১২০ রান। ভারতের চেয়ে ৪২ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। কোনও উইকেট না হারিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *